শাস্তি না হওয়ায় শিশু নির্যাতন বাড়ছে !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, August 5, 2015

শাস্তি না হওয়ায় শিশু নির্যাতন বাড়ছে !!!!!


অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় শিশু নির্যাতনের মতো ঘটনার পুনরাবৃত্তি ঘটছে বলে মন্তব্য করেছেন আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক সুলতানা কামাল।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘রাজন, রাকিবসহ সম্প্রতি শিশুদের ওপর সংঘটিত সকল সহিংসতা ও নৃশংসতার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

চাইল্ড রাইটস অ্যাডভোকেসি কোয়ালিশন ইন বাংলাদেশ সংবাদ সম্মেলন আয়োজন করে।
এ সময় সুলতানা কামাল বলেন, ‘অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়াতেই শিশু নির্যাতনের ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। এ সব ঘটনার পর রাষ্ট্র ও প্রশাসনের নীরব ভূমিকা অনেক সময় পরোক্ষভাবে এমন ঘটনা আবারও ঘটাতে সহায়তা করে।’

শিশু নির্যাতন প্রতিরোধে রাজনৈতিক দলগুলোরও কোনো ধরনের ভূমিকা দেখা যায়নি। তাই এ নির্যাতন প্রতিরোধে তাই সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে বলেও অভিমত প্রকাশ করেন তিনি।
সেভ দ্য চিলড্রেনের কান্ট্রি ডিরেক্টর ম্যাক কার্ল বলেন, ‘হত্যাকাণ্ড ঘটিয়ে একজন অপরাধী কিভাবে দেশের বাইরে চলে যায়? পৃথিবীর সব রাষ্ট্রেই শিশু নির্যাতনের ঘটনা ঘটে। অন্যান্য দেশে নির্যাতনের সঙ্গে যারা জড়িত তারা সকলেই জন্মগতভাবে অপরাধ প্রবণ। বাংলাদেশে যারা এ ধরণের অপরাধ করছেন তাদের বেশিরভাগই বিত্তবান শ্রেণীর।’

তিনি আরও বলেন, ‘এ সব ঘটনায় প্রশাসনের সঙ্গে সংশ্লিষ্টদেরও সম্পৃক্ততা পাওয়া গেছে। শিশু নির্যাতনের সঙ্গে জড়িতরা নরপশুর চেয়েও জঘন্য।’
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার, অধিকার ফোরামের সভাপতি আব্দুস সোবহান প্রমুখ।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ। 

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here