মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করছেন মাদারীপুরের অর্ধলাখ মানুষ - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Friday, June 15, 2018

মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করছেন মাদারীপুরের অর্ধলাখ মানুষ

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে হযরত সুরেশ্বরী (রাঃ) এর ভক্ত অনুসারী মাদারীপুরের ৩০ গ্রামের প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ আজ শুক্রবার ঈদ উদযাপন করছেন। সুরেশ্বর দরবার শরীফের পীর খাজা শাহ সূফী সৈয়দ নূরে আক্তার হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন। সুরেশ্ব দ্বায়রা শরীফের প্রধান গদীনশীল পীর ও চাঁদ দেখা কমিটির সভাপতি আলহাজ্ব খাজা শাহ্ সূফী সৈয়্যেদ নূরে আক্তার হোসাইন জানান, গতকাল বৃহস্পতিবার মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে শাওয়াল মাসের নতুন চাঁদ দেখা যাওয়ায় আজ বিভিন্ন দেশে ঈদ উল ফিতর উদযাপিত হচ্ছে। তাই তাদের সঙ্গে মিল রেখে শরিয়তপুরের নড়িয়া উপজেলার সুরেশ্বর দ্বায়রা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জানশরীফ শাহ্ সুরেশ্বরী (রাঃ) এর মাদারীপুর ও শরিয়তপুর জেলাসহ বাংলাদেশের প্রায় দেড় কোটি অনুসারী আজ ১৫ জুন শুক্রবার ঈদ উদযাপন করছেন।
ঈদ-উল-ফিতর উপলক্ষে মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের চরকালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও কালকিনির আন্ডারচর খানকায় শরীফ মাঠে সকাল ১০টায় ঈদের বৃহৎ জামায়াত অনুষ্ঠিত হয়েছে। চরকালিকাপুর ঈদের জামায়াতে ঈমামতি করেন মৌলভী আবুল হাসেম মাস্টার ও আন্ডারচর খানকায় শরীফ মাঠের ঈদের জামায়াতে ঈমামতি করেন হাফেজ মাওলানা দেলোয়ার হোসেন।
সুরেশ্বর পীরের ভক্তদের মতে, ইসলাম ধর্মের সবকিছুই মক্কা শরীফ হয়ে বাংলাদেশে এসেছে। তাছাড়া মক্কা শরীফ থেকে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র ৩ ঘণ্টা। তাই মক্কাবাসীসহ মধ্য প্রাচ্যের মুসলমানরা যেদিন রোজা রাখেন তারাও সেদিন থেকে রোজা করে থাকেন। 
উল্লেখ্য, সুরেশ্বর দরবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রাঃ) এর অনুসারীরা ১৪৬ বছর আগে থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা রাখেন এবং ঈদ-উল-ফিতর ও ঈদ উল আযহা পালন করে আসছেন।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here