‘বাংলাওয়াশ’ নিয়ে উত্তাল পাকিস্তান সংসদ !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, April 23, 2015

‘বাংলাওয়াশ’ নিয়ে উত্তাল পাকিস্তান সংসদ !!!!!


মাশরাফি বাহিনীর কাছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হেরে ‘বাংলাওয়াশ’ হওয়ার বেদনা কোনভাবেই মেনে নিতে পারছে না পাকিস্তানিরা। এটাকে কেউ কেউ জাতীয় বিপর্যয় বলেও আখ্যা দিতে কার্পণ্য করছে না। পাকিস্তানিদের মত হলো, এই দলটি একটু দুর্বল হতে পারে। কিন্তু, এমন কিছু হয়নি যে বাংলাদেশের কাছে টানা তিনটি ম্যাচ হেরে হোয়াইটওয়াশ হতে হবে। সবচেয়ে বেশি তোলপাড় হচ্ছে পাকিস্তান পার্লামেন্টে।

বাংলাওয়াশ নিয়ে বুধবার উত্তাল হয়ে উঠেছিল পাকিস্তান পার্লামেন্ট। পাকিস্তানের জঙ গ্রুপের ইংরেজি ভাষার প্রকাশনা, ইন্টারন্যাশনাল দি নিউজ জানিয়েছে, পাকিস্তানের ওয়ানডে সিরিজ পরাজয় সেদেশের জাতীয় সংসদে ক্ষোভ তৈরি করেছে। বুধবার পার্লামেন্টের সরকার ও বিরোধী দলীয় সংসদ সদস্যরা এর তীব্র সমালোচনা করেন এবং একইসঙ্গে পিসিবিতে পরিবর্তন আনার দাবি জানিয়েছেন তারা।

সংসদে পিএমএল-এন সাংসদ শেখ রোহিল আসগর প্রথমে বিষয়টি উত্থাপন করেন। বাংলাদেশের কাছে টানা তিনটি পরাজয়ে খুবই হতাশ তিনি। সংসদে বিষয়টি উত্থাপন করে তিনি বলেন, যারা ক্রিকেট বিষয়ক বিষয়গুলো দেখভাল করেন, তাদের আরো দক্ষ হওয়া উচিত। পিসিবিতে নতুন একটি নির্বাচক কমিটি এবং ওয়ানডেতে নতুন একজন অধিনায়ক নির্বাচন করার জন্যও তিনি দাবি জানান।

শেখ রোহিল আসগরের বক্তব্যের জবাব দেওয়ার চেষ্টা করেন আন্ত-রাজ্য সমন্বয় বিষয়ক মন্ত্রী রিয়াজ হোসাইন পিরজাদা। কিন্তু পিএমএল-এন-এর ওই সাংসদ উল্টো কঠোর সমালোচনা করেন তার। বলেন, কিভাবে একজনমন্ত্রী পিসিবি থেকে শুধুমাত্র একটি রিপোর্ট তালাস করে এখানেই থেমে যেতে পারেন? মূল ব্যাপার হলো, দেশের ক্রিকেট অবকাঠামো একেবারেই ভেঙে পড়েছে।


শেখ রোহিল আসগর বলেন, পাকিস্তানের ক্রিকেট এবং অন্যান্য খেলা উন্নয়নের ব্যাপারে সরকারকে আরও বেশি মনযোগি হওয়া উচিৎ এবং সঠিক পদক্ষেপ নেওয়া প্রয়োজন। একই সঙ্গে পিসিবিকেও ঢেলে সাজানো প্রয়োজন। নতুন নির্বাচক কিমিটিই নয় শুধু, নতুন অধিনায়কও নির্বাচন করতে হবে।
তবে মন্ত্রী আত্মপক্ষ সমর্থণের সূরে বলেন, ক্রিকেটে এই যে বিপর্যয় এর কারণ হলো, ঘরোয়া ক্রিকেটে অবকাঠামোগত সুযোগ-সুবিধা কমে যাওয়া এবং পাকিস্তানে দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট না থাকা। পাকিস্তান পার্লামেন্টকে মন্ত্রী আরও জানান, টি২০তে পাকিস্তান র‌্যাংকিংয়ে ৩, টেস্টে চার এবং ওয়ানডেতে রয়েছে সাত (বর্তমানে আট) নাম্বারে।’

বাংলাদেশের প্রশংসা করে মন্ত্রী পিরজাদা আরও বলেন, ‘বাংলাদেশকে দুর্বল দল মনে করে অনেকেই এই সিরিজে পাকিস্তানের পরাজয় নিয়ে খুব হই চই করছে। কিন্তু বাস্তবতা যে অনেক পরিবর্তন হয়ে গেছে সেটার দিকে কি কেউ লক্ষ্য রেখেছে?’

তিনি জানান, পেশাদারিত্বের দিক থেকে পিসিবি চেয়ারম্যান হিসেবে খুরশিদ শাহকে নিয়োগ দেওয়া যেতে পারে। কিংবা পিপিপির সাবেক ফেডারেল মন্ত্রী ইজাজ জাকরানিকেও পিসিবির এই পদের জন্য মনোনয়ণ দেওয়া যেতে পারে।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here